বিরোধী দলীয় নেতার উদ্দেশ্যে আসুন ভেঙ্গে ফেলি বিভেদের দেওয়াল,তৈরী করি সমঝোতা

Print This Post Email This Post

আওয়ামী লীগ নেতা ও তথ্য মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ওবায়দুল কাদের বলেছেন, বিরোধী দলীয় নেতা খালেদা জিয়ার উদ্দেশ্যে বলেন ‘বিরোধী দলীয় নেতাকে সংসদে ডাকলে-না, ইসির সংলাপেও-না, সবকিছুতে-না না করে তিনি কি গণতন্ত্রের বাড়াভাত কুকুরের মুখে তুলে দিতে চান?

হরতাল দিয়ে সরকার পতন-স্বপ্নে দেখা ভুল হবে। বিরোধীদলের ৩৬ ঘন্টার হরতাল কেবল ৩৬ ঘন্টাই জনদুর্ভোগ সৃষ্টি করবে।

বিরোধী দলকে হরতাল প্রত্যাহারের আহবান জানিয়ে তিনি বলেন আসুন ভেঙ্গে ফেলি বিভেদের দেওয়াল, তৈরী করি সমঝোতা।

ওবায়দুল কাদের আরও বলেন হরতাল গণতান্ত্রিক অধিকার, শান্তিপূর্ণ হরতালে বাঁধা দেওয়া হবে না । তবে সহিংসতার সৃষ্টি হলে পরিস্থিতি অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

আজকাল হরতাল আন্দোলনের সহজ হাতিয়ার উল্লেখ করে তিনি বলেন, ভালবেসে কেউ হরতাল করে না ভয়-ভীতি দেখিয়ে হরতাল পালন করানো হয়।

তিনি বিরোধী দলের প্রতি হরতালের বিকল্প হিসেবে শান্তিপূর্ণ পদযাত্রা কর্মসূচির আহবান জানিয়ে বলেন, এ কর্মসূচি অনেক সফল হবে এবং জনগণ আপনাদের ভালোবাসবে।

বিরোধী দল ইলেকট্রনিক্স ভোটিং সিস্টেমকে ভয় পায় উল্লেখ করে তিনি বলেন, ভোট কারচুপিরোধে এ পদ্ধতি বিশ্বের সর্বাধুনিক ব্যবস্থা এবং পাশ্ববর্তী দেশ ভারতসহ বিভিন্ন দেশে এ পদ্ধতি ব্যবহার হচ্ছে।

খালেদার বাজেট প্রস্তাবনা সম্পর্কে বলেন, এতে কিছু কিছু ভালো বিষয় আছে, তবে তিনি সেগুলো সংসদে এসে বলতে পারতেন।

অলোচনা সভায় তিনি প্রতিবন্ধীদের জন্য ২১ কোটি ৮৬ লাখ টাকা বরাদ্দ রাখা হয়েছে জানিয়ে বলেন, এটা বাস্তবায়িত  হলে আপনারা উপকৃত হবেন। বর্তমান সরকার আপনাদের বিষয়ে আন্তরিক।

পাঠকের মন্তব্য

বাংলা (ইউনিকোডে) অথবা ইংরেজীতে আপনার মন্তব্য লিখুন:

কীবোর্ড Bijoy      UniJoy      Phonetic      English
নাম: *
ই-মেইল: *
মন্তব্য: